WBCHSE English Book Pdf | WBCHSE Bengali Book Pdf | উচ্চমাধ্যমিকের নতুন সিলেবাসের বাংলা ও ইংরেজি বই

WBCHSE English Book Pdf | WBCHSE Bengali Book Pdf  | উচ্চমাধ্যমিকের নতুন সিলেবাসের বাংলা ও ইংরেজি বই  

CLASS 11 ENGLISH BOOK PDF

  অনেক প্রতীক্ষার অবশান ঘটিয়ে শেষ পর্যন্ত উচ্চমাধ্যমিক শিক্ষা পর্ষদ একাদশ ও দ্বাদশ শ্রেনীর  নতুন সিলেবাসের বাংলা ও ইংরেজী বইয়ের পিডিএফ প্রকাশ করল। প্রথমে বাংলা বই প্রকাশ করলেও ইংরেজী বইয়ের পিডিএফ প্রকাশ করেনি পর্ষদ। কিন্তু এখন সমস্ত বইয়ের পিডিএফ লিঙ্ক বর্তমানে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া রয়েছে।

    ইতিমধ্যেই স্কুলে স্কুলে বই দেওয়া আরম্ভ হয়ে গেছে। তবে তা কিছুমাত্র স্কুলেই দেওয়া সম্ভব হয়েছে। তবে আশা করা যাচ্ছে ২০২৪ সালের জুন মাসের শেষের দিক বা জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই সমস্ত স্কুলের ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হবে বাংলা ও ইংরেজী ভাষার পাঠ্যবই গুলি। ছাত্রছাত্রীরা যাতে তাদের পড়াশোনা ও শিক্ষক শিক্ষীকারা যাতে তাদের ক্লাস চালিয়ে যেতে কোনো অসুবিধায় না পড়তে হয় তাই পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষাপর্ষদ ইতিমধ্যেই বাংলা ও ইংরেজী বইয়ের পিডিএফ প্রকাশ করেছে।

    আজকের এই প্রতিবেদনে আমরা সেই সমস্ত বইয়ের পিডিএফ এর লিঙ্ক প্রদান করছি যাতে করে ছাত্রছাত্রীরা ও তার পাশাপাশি শিক্ষক-শিক্ষীকারাও এই লিঙ্কে ক্লিক করে পিডিএফ গুলি ডাউনলোড করে নিয়ে পড়াশোনা আরম্ভ করতে পারে। নীচে পিডিএফ গুলির লিঙ্ক দেওয়া হল -

Post a Comment

Previous Post Next Post